প্রচ্ছদ > রাজনীতি > আওয়ামী লীগ

আদালত প্রাঙ্গণে আওয়ামী লীগ নেতা সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমেড় ওপর হামলা।

article-img

সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীমকে সোমবার দুপরে বরিশাল আদালতে নেওয়া হবে বলে খবর ছড়িয়ে পড়ে। এ খবরে ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীনের ওপর হামলা ও মারধরের ঘটনা ঘটেছে। এ সময় তার সঙ্গে থাকা টাকাও ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

কাউন্সিলরের দাবি, পুরো ঘটনাই বিএনপির লোকজন ঘটিয়েছে, তবে মহানগর বিএনপির নেতৃত্ব পর্যায়ের কেউ এ বিষয়ে কিছু জানেন না বলে জানিয়েছেন।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে বরিশাল নগরের জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গণে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, সাবেক প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমকে রবিবার রাতে ঢাকার বারিধারা থেকে র‌্যাব গ্রেপ্তার করে। গত ৪ আগস্ট বরিশাল নগরের সদর রোডে বিএনপি কার্যালয়ে হামলা ও অগ্নিসংযোগ ঘটনায় হওয়া মামলার অন্যতম আসামি তিনি। ২০১৮ ও ২০২৪ সালের জাতীয় নির্বাচনে এমপি হন জাহিদ ফারুক।তিনি জেলা আওয়ামী লীগের সহসভাপতি। 

সেই মামলার কাগজ আদালতে জমা হয়েছে কি না, সেটি জানতে আমার আইনজীবীর কাছে যেতেই আদালতে যাই। কিন্তু আদালত প্রাঙ্গণে প্রবেশের পর কিছু বুঝে ওঠার আগেই আমার ওপর অতর্কিত হামলা চালানো হয়।’

হামলাকারীরা বিএনপির লোক জানিয়ে তিনি বলেন, ‘শুধু মারধরই করেনি, আমার সাথে থাকা শ্রমিকদের নগদ ৭২ হাজার টাকা, মানিব্যাগসহ আরো কিছু টাকা নিয়ে গেছে।’

প্রত্যক্ষদর্শীরা জানায়, সাবেক এমপি ও পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমকে সোমবার বরিশাল আদালতে সোপর্দ করার খবরে সেখানে গিয়ে উপস্থিত হন তার অনুসারীরা। তখন অতর্কিত কাউন্সিলর জয়নাল আবেদীন ও ২১ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা শাহরিয়ার সচিব রাজিবকে লাঞ্ছিত করার পাশাপাশি মারধর করা হয়।

এ বিষয়ে কাউন্সিলর জয়নাল আবেদীন বলেন, ‘আমার বিরুদ্ধে দায়ের হওয়া মামলায় উচ্চ আদালত থেকে জামিন নিয়েছি।